• ঢাকা
  • শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ২১ এপ্রিল, ২০২৪

সড়কে বিদ্যুতের খুঁটি ফেলে বিক্ষোভ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে সড়কে বিদ্যুতের খুঁটি ফেলে বিক্ষোভ করেছেন একটি রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রবিবার (২১ এপ্রিল) সকাল ৯টা থেকে ফতুল্লার শাসনগাঁও এলাকায় ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে ক্রোনী গ্রুপের অবিন্ত কালার টেক্স লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে। অবরোধের কারণে সড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রচণ্ড গরমের দাবদাহে চরম ভোগান্তিতে পড়ে পথচারী ও এলাকাবাসী।

খবর পেয়ে ফতুল্লা থানা পুলিশ ও শিল্প পুলিশের একাধিক টিম সড়ক অবরোধ থেকে শ্রমিকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষ বেধে যায়। শিল্প পুলিশ জলকামান দিয়ে পানি ছুড়ে ও লাঠিচার্জ করলে শ্রমিকরা পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ও শটগানের গুলি নিক্ষেপ করে।

বিক্ষোভরত শ্রমিকরা জানায়, মার্চ মাসের বেতনভাতার দাবিতে সকাল ৯টা থেকে সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করছেন। এ কারখানাতে কয়েক মাস ধরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ চলছে।

ফতুল্লা মডেল থানার ওসি নূরে আজম জানান, শ্রমিকদের শান্ত করার চেষ্টা চলছে। একই সঙ্গে মালিকপক্ষের সঙ্গেও আলোচনা চলছে।

এ ব্যাপারে শিল্প পুলিশ-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার এসএম আজিজুল হক বলেন, ফতুল্লায় শ্রমিকদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া চলছে। কতজন শ্রমিক আহত হয়েছেন এ বিষয়ে সুনির্দিষ্ট করে এখনই কিছু বলা যাচ্ছে না।

এ বিষয়ে ক্রোনী গ্রুপের চেয়ারম্যান আসলাম সানী বলেন, ঈদের আগে সব শ্রমিককে বোনাস দিয়েছি। কিন্তু সময়মতো শিপমেন্ট না হওয়ায় বেতন দিতে পারিনি। আমরা আগামী বুধবারের মধ্যে সকলের বেতন পরিশোধ করে দিব।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন