• ঢাকা
  • শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৬ জুন, ২০২৩

পদ্মায় ধরা পড়লো ১৩ কেজির সিলভার কার্প

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়া ১৩ কেজি ওজনের সিলভার কার্প মাছ-সংগৃহীত ছবি।
পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়া ১৩ কেজি ওজনের সিলভার কার্প মাছ-সংগৃহীত ছবি।

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলের জালে ১৩ কেজি ওজনের একটি বড় সিলভার কার্প ধরা পড়ে। ধরার পর মাছটি দৌলতদিয়া ঘাটের দুলাল চালাকের আড়তে নিয়ে আসা হয়। মাছটি দেখার জন্য অনেকেই ভিড় করেন। পরে মাছটি ৯ হাজার টাকায় বিক্রি করা হয়।

জানা যায়, নদীতে পানি বাড়তে থাকায় জেলেরা বড় বড় মাছ ধরতে পারছেন। তার মধ্যে বড় পাঙ্গাশ, বাঘাইড় ও রুইসহ সিলভার কার্প জাতীয় মাছ শিকার করতে পারছেন। জেলেরা এই সিলভার কার্প মাছটি ধরার পর ঘাটের আড়তে নিয়ে আসলে সেখানে উন্মুক্ত নিলামে প্রতিকেজি ৬৫০ টাকা দরে ৮ হাজার ৪৫০ টাকায় স্থানীয় মৎস্য ব্যবসায়ী মাসুদ মোল্লা মাছটি কিনে নেন।

স্থানীয় মৎস্য ব্যবসায়ী মাসুদ মোল্লা বলেন, পবিত্র ঈদুল আযহার সময় হওয়ায় এখন ঘাটে মাছের দাম কম। অনেক ব্যবসায়ী মাছ কেনা বাদ দিয়েছেন। যদি সামনে ঈদ না হতো তাহলে এই মাছটি হাজার টাকা কেজি দরে বিক্রি হতো। আমি এই ১৩ কেজি ওজনের সিলভার কার্পটি নিলামে প্রতিকেজি ৬৫০ টাকা দরে ৮ হাজার ৪৫০ টাকায় কিনে নেই। পরে মাছটি ঢাকার এক ব্যবসায়ীর কাছে ৫০০ টাকা লাভে ৯ হাজার টাকায় বিক্রি করে দেই।

ফেরিঘাট এলাকার আরেক মাছ ব্যবসায়ী শাহজাহান শেখ বলেন, নদীতে অন্যান্য বড় মাছ ধরা পাড়লেও বড় সাইজের সিলভার কার্প ধরা পড়ে না। এখন কোরবানির ঈদ সামনে হওয়ায় মাছটি কম দামে বিক্রি হয়েছে। অন্য সময় হলে মাছটি ১ হাজার টাকার বেশি দামে বিক্রি হতো।

[sharethis-inline-buttons]

আরও পড়ুন